ঢাকা      রবিবার ২৪, ফেব্রুয়ারী ২০১৯ - ১১, ফাল্গুন, ১৪২৫ - হিজরী

২৫ দিনেও অচলাবস্থা কাটেনি ডিডিসিতে

মেডিভয়েস রিপোর্ট: কলেজের অধ্যক্ষ নিয়োগকে কেন্দ্র করে গত ২৫ দিন ধরে আন্দোলন করছেন ঢাকা ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা। ফলে বন্ধ রয়েছে ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক কার্যক্রম। অচলাবস্থা সৃষ্টি হয়েছে ঢাকা ডেন্টাল কলেজে।

গত ২৬ সেপ্টেম্বর ঢাকা ডেন্টাল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আবুল কালাম বেপারীর জায়গায় স্থলাভিষিক্ত হন অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল। কিন্তু শিক্ষার্থীরা তাকে তার কর্মস্থলে দায়িত্ব পালন করতে দিচ্ছে না। শেষ খবর পাওয়া পর্যন্ত অধ্যক্ষের কার্যালয় বন্ধ রয়েছে। পেশাগত পরীক্ষা ছাড়া সব ধরণের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা ডেন্টালের একাধিক শিক্ষার্থী মেডিভয়েসকে বলেন, “বর্তমান অধ্যক্ষের বিরুদ্ধে এ আন্দোলন নয়, তার জায়গায় যে শিক্ষকই আসতেন তিনিই এ পরিস্থিতির শিকার হতেন। আমরা ৮০ভাগ শিক্ষার্থীই চাই সাবেক অধ্যক্ষ আবুল কালাম বেপারী ফিরে আসুন”।

চলমান আন্দোলন অবৈধ ও সরকারি কাজে বাধাপ্রদানের শামিল উল্লেখ করে কলেজের নতুনঅধ্যক্ষ অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল মেডিভয়েসকে  বলেন, ‘এটি এখন তামাশার আন্দোলনে পরিণত হয়েছে। আন্দোলনের পেছনে কিছু শিক্ষক ও চিকিৎসক ইন্ধন দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। আর আগের অধ্যক্ষও এ আন্দোলনের পেছনে ইন্ধন দিচ্ছেন।  কারণ তাকে বারবার বিভিন্ন জায়গা থেকে বলা হলেও তিনি কলেজে এসে শিক্ষার্থীদের শান্ত করছেন না।’

তবে অভিযোগ অস্বীকার করে সাবেক অধ্যক্ষ আবুল কালাম বেপারী মেডিভয়েসকে বলেন, ‘আমার বিরুদ্ধে বর্তমান অধ্যক্ষের অভিযোগ থাকতে পারে; কিন্তু তার বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। এছাড়া আমি শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসতেও আহ্বান জানিয়েছি।’

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা ও শিক্ষা) অধ্যাপক ডা. আব্দুর রশিদ মেডিভয়েসকে  বলেন. ‘সরকার একজনকে দায়িত্ব দিয়েছে এবং এ ঘটনাকে কেন্দ্র করে সেখানে আন্দোলন হচ্ছে। আশা করছি, দ্রুতই সবকিছু ঠিক হয়ে যাবে। এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের করণীয় কী জানতে চাইলে তিনি বলেন, ‘এটি আসলে উপরমহলের বিষয়। এ বিষয়ে আমি বিস্তারিত কিছু বলতে পারবো না’।

গত ১৬ সেপ্টেম্বর ঢাকা ডেন্টালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক আবুল কালাম বেপারীকে ওএসডি করার খবরে পরদিন ১৭ সেপ্টেম্বর তার অব্যাহতি ঠেকাতে কলেজে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। নতুন নিয়োগ পাওয়া অধ্যক্ষ অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুলকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে দায়িত্ব নিতে প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। সাবেক অধ্যক্ষকে পুনর্বহালের দাবিতে গত ১৭ তারিখ থেকে কলেজটিতে শিক্ষার্থীদের আন্দোলন চলছে।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

মেজর ডা. রবীনকে বাঁচাতে এগিয়ে আসুন

মেজর ডা. রবীনকে বাঁচাতে এগিয়ে আসুন

মেজর ডা. মেহেদী হাসান রবিন। সিলেট ওসমানী মেডিকেল কলেজের ৪৫তম ব্যাচের প্রাক্তন…

চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই চিকিৎসকের মৃত্যু

চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই চিকিৎসকের মৃত্যু

ইনসেটে নিহত ডা. ইমতিয়াজ ইমরোজ ও  মো. আশরাফুল হক। ফাইল ছবি মেডিভয়েস…

হাসপাতালে ক্যামেরা নিয়ে প্রবেশ বন্ধ করতে হবে: প্রধানমন্ত্রী

হাসপাতালে ক্যামেরা নিয়ে প্রবেশ বন্ধ করতে হবে: প্রধানমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: যে কোনো দুর্ঘটনার পর হাসপাতালে ক্যামেরা নিয়ে প্রবেশ বন্ধের আহ্বান…

১০ এপ্রিলের মধ্যেই ৩৯তম বিসিএসের চূড়ান্ত ফলাফল

১০ এপ্রিলের মধ্যেই ৩৯তম বিসিএসের চূড়ান্ত ফলাফল

মেডিভয়েস রিপোর্ট: আগামী ১০ এপ্রিলের মধ্যেই ৩৯তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা…

নাটোরে চিকিৎসকের নামে মামলার হুমকি ওসির

নাটোরে চিকিৎসকের নামে মামলার হুমকি ওসির

মেডিভয়েস রিপোর্ট: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাটোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের…

দুর্নীতির প্রতিবাদ করায় বিএসএমএমইউ চিকিৎসকের ওপর সন্ত্রাসী হামলা

দুর্নীতির প্রতিবাদ করায় বিএসএমএমইউ চিকিৎসকের ওপর সন্ত্রাসী হামলা

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলোজী বিভাগের কনসালটেন্ট ডা.…

আরো সংবাদ
























জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর