ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
০৮ অক্টোবর, ২০১৮ ০৩:৫১

মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় চতুর্থ ময়মনসিংহের সাজিদ

মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় চতুর্থ ময়মনসিংহের সাজিদ

মেডিভয়েস রিপোর্ট: এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় চতুর্থ হয়েছেন শেখ সাজিদ সোহাইল ধ্রুব। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি হবেন। শেখ সাজিদ সোহাইল ধ্রুব ময়মনসিংহের ভালুকা উপজেলার শেখ মো. শাহীন রেজা ও মা ধ্রুবা সুলতানার ছেলে। তার বাবাও পেশায় একজন চিকিৎসক ও মা গৃহিনী। সাজিদের  বাবা ডা. শেখ মো. শাহীন রেজা  ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র ছিলেন। 

ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি ও আনন্দমোহন কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন সাজিদ।

কৃতিত্বপূর্ণ ফলাফলের প্রতিক্রিয়ায় শেখ সাজিদ সোহাইল ধ্রুব বলেন, আল্লাহর অশেষ রহমত ও বাবা-মায়ের দোয়ার কারণে এ রেজাল্ট অর্জন করা সম্ভব হয়েছে। 

প্রসঙ্গত, এ বছর এমবিবিএস প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছেন ইশমাম সাকীব অর্ণব। তার টেস্ট স্কোর ৮৭.০০। তার গ্রামের বাড়ি খুলনার ফায়ার ব্রিগেড রোড এলাকায়। জাতীয় মেধায় ১ম হওয়া এ মেধাবী তরুণ খুলনার সেন্ট জোসেফ স্কুল থেকে এসএসসি ও এম এম সিটি কলেজ থেকে এইচএসএসসি কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। 

আর ভর্তি পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন উম্মে শেফা আইরিন। এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় তার টেস্ট স্কোর- ৮৫.৭৫। তার বাবার নাম শাহ মোহাম্মদ ইদ্রিস ও মা নূর নাহার বেগম। তিনি চট্টগ্রাম গভর্নমেন্ট গার্লস হাইস্কুল থেকে এসএসসি ও চট্টগ্রাম কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে এইচএসসি পাস করেন।  

ভর্তি পরীক্ষায় জাতীয় মেধায় ৩য় হয়েছেন সজিব চন্দ্র রায়। তিনি নীলফামারীর সৈয়দপুর,সরকারি কারিগরী মহাবিদ্যালয় থেকে এইচএসসি পাস করেন। 

আরও পড়ুন-

►মেডিকেলে ভর্তিচ্ছুদের প্রতি মেধা তালিকায় দ্বিতীয় আইরিনের কথা

►মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম খুলনার ইশমাম সাকীব অর্ণব

►মেডিকেল ভর্তি পরীক্ষায় মাইনাস ১৮!

►এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ

  এই বিভাগের সর্বাধিক পঠিত