০৭ অক্টোবর, ২০১৮ ০১:২৯ পিএম

মেডিকেল ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্রসহ ১১ জন আটক

মেডিকেল ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্রসহ ১১ জন আটক

রাজধানী থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্রসহ ১১ জনকে আটক করেছে র‌্যাব। 

আটককৃত ১১ জনের মধ্যে ৫ জন প্রশ্নপত্র সরবরাহকারী ও বাকি ৬ জন ক্রেতা। এসময় তাদের কাছ থেকে ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকার চেক, ল্যাপটপ ও বিভিন্ন ডিভাইস জব্দ করা হয়।

শনিবার (৬ অক্টোবর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব-১০ এর সদস্যরা। দুপুরে কাওরানবাজারে এক প্রেসব্রিফিংয়ে র‌্যাব জানায়, চক্রটি মেডিকেল ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভুয়া প্রশ্নপত্র করে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো।

প্রশ্ন বিক্রি করার জন্য তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের প্রলুব্ধ করতো। ফার্মগেটসহ বিভিন্ন এলাকার কোচিং সেন্টার এই চক্রের সঙ্গে জড়িত বলে জানিয়েছে র‌্যাব।

এর আগে ভুয়া প্রশ্নপত্র ফাঁস-বাণিজ্য বা গুজব প্রতিরোধে শিক্ষার্থী, অভিভাবক, নাগরিক সমাজ ও গণমাধ্যমকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য তথ্যসংবলিত পোস্ট ও ভুয়া অনলাইন পোর্টালের ওপর তীক্ষ্ণ মনিটরিং জোরদার করতে সব সচেতন নাগরিক এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর প্রতি আহ্বান জানান। 

এদিকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর ৭২ ঘণ্টার মধ্যে প্রকাশ করার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। তিনি জানান, যথাসম্ভব দ্রুত পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। সুনির্দিষ্ট দিনক্ষণ বলতে রাজি না হলেও আগামী ৭২ ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশের আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর শুক্রবার এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৯টি কেন্দ্রের ২৭টি ভেন্যুতে অনুষ্ঠিত হয়। এ বছর সরকারি ৩৬টি সরকারি কলেজে ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি কলেজে ৬ হাজার ২৩২টি আসনসহ মোট ১০ হাজার ৩০০ আসনে শিক্ষার্থী ভর্তি হবে।

আরও পড়ুন-

এমবিবিএস ভর্তি পরীক্ষায় ২ হাজার ৮৮৭ জন অনুপস্থিত

৭২ ঘণ্টার মধ্যেই মেডিকেল ভর্তির ফল

মেডিকেল ভর্তি পরীক্ষা শুরু

এমবিবিএস ভর্তি পরীক্ষায় রাতে কমতে পারে ইন্টারনেটের গতি

প্রকৃত মেধাবীরাই মেডিকেলে ভর্তি হবে: স্বাস্থ্যমন্ত্রী

►এমবিবিএস ভর্তি পরীক্ষার সিট প্ল্যান প্রকাশ

এমবিবিএস ভর্তিতে প্রতি আসনে লড়বে ১৬ জন

মেডিকেল ভর্তি পরীক্ষায় মোবাইল, ক্যালকুলেটর, ঘড়ি নিষিদ্ধ

মেডিকেলে চান্স পাওয়ার স্মৃতিকথা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি