০৬ অক্টোবর, ২০১৮ ০৯:৪২ এএম

এমবিবিএস ভর্তি পরীক্ষায় ২ হাজার ৮৮৭ জন অনুপস্থিত

এমবিবিএস ভর্তি পরীক্ষায় ২ হাজার ৮৮৭ জন অনুপস্থিত

মেডিভয়েস রিপোর্ট: এ বছর এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা ২ হাজার ৮৮৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেননি। চলতি বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ছিল ৬৫ হাজার ৯১৯ জন। তবে শেষ পর্যন্ত অংশগ্রহণ করেছেন ৬৩ হাজার ৩২ জন।

রাজধানী ঢাকা ও ঢাকার বাইরের সব কেন্দ্রেই কমবেশি পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। স্বাস্থ্য অধিদফতরের নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, স্বাস্থ্য অধিদফতরের অধীনে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে একযোগে ভর্তি পরীক্ষায়  রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ২৭টি ভেন্যুর ৮১৪টি কক্ষে অনুষ্ঠিত হয়।
শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ  জানান, সন্ধ্যার আগেই  বরিশাল, খুলনা, দিনাজপুর ও রংপুর ছাড়া বাকি সব মেডিকেল কলেজ থেকে পরীক্ষার উত্তরপত্র স্বাস্থ্য অধিদফতরে এসে পৌঁছে যায়। আর রাতে পৌঁছে সবগুলো উত্তরপত্র।

কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে রাজধানীসহ সারাদেশে অনুষ্ঠিত হলো সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০১৮।

৭২ ঘণ্টার মধ্যে ফল

পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর ৭২ ঘণ্টার মধ্যে প্রকাশ করার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।
তিনি জানান, যথাসম্ভব দ্রুত পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। সুনির্দিষ্ট দিনক্ষণ বলতে রাজি না হলেও আগামী ৭২ ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশের আশাবাদ ব্যক্ত করেন। 
স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, পরীক্ষার ফলাফল প্রকাশের বিষয়টি পরীক্ষার মডারেটরদের ওপর নির্ভর করছে।

এ বছর সরকারি ৩৬টি সরকারি কলেজে ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি কলেজে ৬ হাজার ২৩২টি আসনসহ মোট ১০ হাজার ৩০০ আসনে শিক্ষার্থী ভর্তি হবে।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি