২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৪০ পিএম

মানহীন ক্লিনিক বন্ধ করে দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

  • মানহীন ক্লিনিক বন্ধ করে দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী
  • মানহীন ক্লিনিক বন্ধ করে দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: যেসব ক্লিনিকের মান নেই, ডাক্তার নেই, নার্স নেই সেগুলো বন্ধ করে দেয়া হবে। ইতোমধ্যে এসব ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।  

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনোস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের দ্বিতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম একথা বলেন।

 এসময় তিনি আরো বলেন, মানহীন এসব ক্লিনিকের কারণে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের বদনাম হচ্ছে।  নাসিম বলেন, দেশের নামিদামি হাসপাতালে মৃতদেহ আটকে রেখে বাণিজ্য হচ্ছে। এসব হাসপাতালের আইসিইউতে রোগী মারা যাওয়ার পরও তাদেরকে মৃতদেহ আটকে রেখে টাকা কামাচ্ছেন। দুই একটি হাসপাতালে আমি নিজে ফোন করে মৃতদেহ ছাড়িয়েছি।  সাভারের একটি হাসপাতালে মৃতদেহ আটকে রাখা হয়েছিল।

সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ডা. এহতেশামুল হক দুলাল, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল ডা. মোস্তাফিজুর রহমান এবং বেসরকারি ক্লিনিক-ডায়াগনোস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

স্বাস্থ্যমন্ত্রী ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারের মালিকদের বিভিন্ন দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে বলেন, এবার আমারও কিছু দাবি আছে, সেগুলো আপনাদের পূরণ করতে হবে। আপনাদের সেবার মান বাড়াতে হবে। তা না হলে সভাপতি-সেক্রেটারিকে নিয়ে ক্লিনিক বন্ধ করে দেয়া হবে।  অনলাইন রেজিষ্ট্রেশনে সময় লাগবে। এজন্য তিনি আরো সময় বৃদ্ধি করা হবে বলে ঘোষণা দেন।

 মেডিকেল ভর্তি পরীক্ষা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় অত্যন্ত স্বচ্ছভাবে সম্পন্ন করা হচ্ছে। প্রতিটি পদক্ষেপে দক্ষ লোকবল রাখা হয়েছে যাতে কোনো ধরণের কারচুপি না হয়।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি