ঢাকা      মঙ্গলবার ১৬, জুলাই ২০১৯ - ৩১, আষাঢ়, ১৪২৬ - হিজরী

চট্টগ্রাম মেডিকেলে চালু হলো বাংলাদেশের প্রথম 'বোনস লাইব্রেরি' 

বাংলাদেশের এই প্রথম কোনো মেডিকেল কলেজ সাধারণ শিক্ষার্থীদের জন্য চালু করলো বোনস লাইব্রেরি। এর আগে বাংলাদেশের কোনো মেডিকেল কলেজেই এমন নজির স্থাপন করতে পারেনি। চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ছাত্র সংসদের উদ্যোগেই নির্মিত হয় এই বোনস লাইব্রেরিটি।

সরকারি মেডিকেল কলেজের অধিকাংশ শিক্ষার্থী আসে মধ্যবিত্ত এবং দরিদ্র পরিবার থেকে। মেডিকেলে চান্স পাওয়ার পর ১ম বর্ষে সম্পূর্ণ নতুন জায়গায় এসে মেডিকেলের এতো এতো দামী বই খাতা কিনার পরে ৩০-৪০ হাজার টাকা দিয়ে এক সেট বোনস কিনে পড়া আসলেই অনেক পরিবারের সাধ্যের বাইরে চলে যায়। সেই চিন্তা ভাবনা থেকেই বোনস লাইব্রেরি বানানোর উদ্যোগ এসেছে বলে জানা যায়। 

আপাতত ১৫ সেট বোনস এবং এনাটমির প্রায় ১৩০টি মেইন বই নিয়ে যাত্রা শুরু করছে বোনস লাইব্রেরিটি। তবে প্রতিনিয়ত বোনসের সংখ্যা বাড়বে এ আশা ছাত্র সংসদের।

চট্টগ্রাম মেডিকেল কলেজের এনাটমী বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রয়াত প্রফেসর ডা. মনসুর খলিলের নামানুসারে বোনস লাইব্রেরি নাম রাখা হয় ‘প্রফেসর ডা. মনসুর খলিল বোনস লাইব্রেরি।’

সংবাদটি শেয়ার করুন:

 


ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত

এবার ডেঙ্গুতে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু 

এবার ডেঙ্গুতে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু 

মেডিভয়েস রিপোর্ট: ডেল্টা মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থী রোমানা আফরোজ ডেঙ্গু আক্রান্ত হয়ে…

বিএসএমএমইউর স্থগিত মৌখিক পরীক্ষা ১৬, ১৭ জুলাই

বিএসএমএমইউর স্থগিত মৌখিক পরীক্ষা ১৬, ১৭ জুলাই

মেডিভয়েস রিপোর্ট: হাইকোর্টের আদেশে স্থগিত হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর