১১ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৪০ পিএম

৩৯ বিসিএস’র ভাইভা ফর্ম জমা নিয়ে বিপত্তিতে প্রার্থীরা

৩৯ বিসিএস’র ভাইভা ফর্ম জমা নিয়ে বিপত্তিতে প্রার্থীরা

মেডিভয়েস রিপোর্ট: আগামী ১৩ তারিখ থেকে ৩৯ তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) ভাইভার জন্য সংশ্লিষ্ট কাগজপত্র জমা দেয়ার নির্দেশ দিয়েছে সরকারি কর্মকমিশন -পিএসসি। কিন্তু বিপিএসসির ১ ও ৩ নং ফর্মটি এখনো অনলাইনে আপলোড করা হয়নি।

যা ভাইভার জন্য প্রয়োজনীয় কাগজপত্রের সাথে জমা দিতে হবে। পিএসসি সূত্র মেডিভয়েসকে জানিয়েছে,১৩ তারিখ সকালে ফর্মটি অনলাইনে আপলোড করা হবে এবং সেদিনই ফর্মসহ সংশ্লিষ্ট কাগজপত্র জমা দিতে হবে।

কিন্তু ৩৯ বিসিএস লিখিত পরীক্ষায় উত্তীর্ণ নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পরীক্ষার্থী মেডিভয়েসকে ফোন করে তাদের সমস্যার কথা জানিয়েছেন।  তারা বলেছেন, ১৩ তারিখ কাগজপত্র জমা দেয়ার তারিখ অথচ এখনো ফর্মটি বিপিএসসির ওয়েবসাইটে আপলোড করা হয়নি। 

আর ১৩ তারিখ সকালে আপলোড করা হলে সেদিন জমা দিতে গেলে বিপত্তিতে পড়বেন তারা। একদিনে প্রায় দুই হাজার পরীক্ষার্থীকে ১ ও ৩ নং ফর্মটিসহ সংশ্লিষ্ট কাগজপত্র জমা দেয়ার কথা।

অভিযোগ হিসেবে তারা মেডিভয়েসকে  জানিয়েছেন, ১৩ তারিখ সকালে ফর্মটি আপ হলে সেদিন একসাথে সবাই ওয়েবসাইটে ঢুকবে।  সেক্ষেত্রে একটা ওয়েবসাইটে চাপ পড়বে।  আর স্বাভাবিকভাবেই যেদিন বিপিএসসির কোন সার্কুলার বা বিজ্ঞপ্তি প্রকাশ হয় সেদিন সে সাইটে অনেক চাপ থাকে।

আবার অনেক সময় সাইটে প্রবেশ করা যায়না। এসব দিক বিবেচনায় নিলে বড় ধরণের বিপত্তির শঙ্কা রয়েছে ৩৯ বিসিএসের ১৩ তারিখের ভাইভা প্রার্থীদের।

বিষয়টি নিয়ে সরকারি কর্মকমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক আইম নেসারউদ্দিনকে বেশ কয়েকবার ফোন দিলে উনি ফোন ধরেননি। পরে প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি মেডিভয়েসকে জানান, আগামী ১৩ সেপ্টেম্বর ফর্মটি আপলোড করা হবে।

আর আগে আপলোড করার সম্ভাবনা নেই।  তবে সময় বাড়ানো যাবে কি না এটা পরীক্ষা নিয়ন্ত্রকের বিষয়।

  এই বিভাগের সর্বাধিক পঠিত