২৯ অগাস্ট, ২০১৮ ০২:৩৪ পিএম

৩৬তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত সহকারী সার্জনদের যোগদানের স্থান পুনরায় বিএমএ ভবনে স্থানান্তর

৩৬তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত সহকারী সার্জনদের যোগদানের স্থান পুনরায় বিএমএ ভবনে স্থানান্তর

মেডিভয়েস রিপোর্ট: ৩৬তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের নবনিয়োগপ্রাপ্ত সহকারী সার্জনদের যোগদানপত্র দাখিলের স্থান পুনরায় পরিবর্তন করা হয়েছে। আগামী ৩ সেপ্টেম্বর সকাল ১০টায় ঢাকার জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে অবস্থিত বিএমএ ভবনের বিএমএ অডিটোরিয়ামে উপস্থিত হয়ে যোগদানপত্র দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব এ কে এম ফজলুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

এর আগে সোমবার (২৭ আগস্ট) বিএমএ ভবনের পরিবর্তে Bangladesh College of Physicians &/Surgeons (BCPS), মহাখালী, ঢাকায় উপস্থিত হয়ে যোগদানপত্র দাখিল করার নির্দেশ দেয়া হয়েছিল।

এর আগে গত ১৪ আগস্ট এক আদেশে ঢাকার জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে অবস্থিত বিএমএ ভবনের বিএমএ অডিটোরিয়ামে যোগদানের নির্দেশ দেয়া হয়েছিল। 

প্রসঙ্গত, ৩৬তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় ৩৭ মাস পর গত ৩১ জুলাই ওই নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) যে সুপারিশ করেছিল, সেখান থেকে ১২১ জন প্রার্থী চূড়ান্ত প্রজ্ঞাপনে বাদ পড়েছেন।

পিএসসি সূত্র জানায়, গত বছরের ১৭ অক্টোবর ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। কিন্তু আজ প্রকাশিত প্রজ্ঞাপনে দেখা যাচ্ছে, ২ হাজার ২০২ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ফলে এতে ১২১ জন প্রার্থী চূড়ান্ত নিয়োগ থেকে বাদ পড়েছেন।

এর আগে স্বাস্থ্য সহকারী সার্জন পদে ১৮৭ জনকে সুপারিশ করেছিল পিএসসি। এছাড়াও প্রশাসন ক্যাডারে ২৯২টি, পুলিশ ক্যাডারে ১১৭টি, কর ক্যাডারে ৪২টি, পররাষ্ট্র ২০, নিরীক্ষা ও হিসাব ১৫, কৃষি ৩২২, মৎস্য ৪৮, পশুসম্পদ ৪৩-সহ ২ হাজার ৩২৩ জন প্রার্থীকে সুপারিশ করা হয়।

৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২০১৫ সালের ৩১ মে। দুই লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নেন। পরের বছরের সেপ্টেম্বরে লিখিত পরীক্ষা হয়। মৌখিক পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের জুনে।

প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন

  এই বিভাগের সর্বাধিক পঠিত