ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
২৫ অগাস্ট, ২০১৮ ১৫:১২

নভেম্বরের মধ্যে ৭ হাজার ডাক্তার নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

নভেম্বরের মধ্যে ৭ হাজার ডাক্তার নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: চলতি বছরের অক্টোবর ও নভেম্বরের মধ্যেই সারাদেশে সাত হাজার চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া শেষ করার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শনিবার দুপুরে রাজধানীর শ্যামলীতে বক্ষব্যাধি হাসপাতালে শোকসভায় তিনি একথা জানান।

এসময় মন্ত্রী জানান, নিয়োগ দেয়ার পর এসব চিকিৎসকদের তিন বছরের জন্য গ্রামে পোস্টিং দেয়া হবে। আর এসব নিয়োগ প্রক্রিয়া খুব দ্রুত হচ্ছে বলেও জানান মোহাম্মদ নাসিম।

শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার শুধু স্বাস্থ্যখাতের নিয়োগই নয় এর অবকাঠামোগত উন্নয়নেও কাজ করে যাচ্ছে।

সারাদেশে বহু হাসপাতাল ক্লিনিক করা হয়েছে, ভবিষ্যতে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আরো হাসপাতাল করবে সরকার।

চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সরকার স্বাস্খ্যখাতে অনেক কিছু দিয়েছে এবার (ডাক্তারদের) আপনাদের উচিত সরকারকে কিছু দেয়া।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন প্রতিষ্ঠানে ৪০ হাজার চতুর্থ শ্রেণির পদ খালি রয়েছে। সেগুলোতে নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। এসব নিয়োগ দ্রুত সম্পন্ন করা হবে। আগামী মাসের মধ্যে নতুন তিনটি (চট্টগ্রাম, রাজশাহী, সিলেট) মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মাণ শুরু করা হবে। এক দশকেরও বেশি সময় পরে সম্প্রতি আমরা সরকারি মেডিকেল কলেজগুলোতে ৫০০ আসন বাড়িয়েছি।

তিনি বলেন, অচিরেই আরও নতুন চারটি মেডিকেল কলেজ ঘোষণা করা হবে। ফলে এবার এমবিবিএস কোর্সে সব মিলিয়ে আসন বাড়ছে প্রায় ৭’শ। আগামী মাসের প্রথম সপ্তাহে ডিপিসির মাধ্যমে সহকারী ও সহযাগী অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হবে। এসবই করা হবে আগামী সেপ্টেম্বর ও অক্টোবর মাসের মধ্যে।

(সংশোধনী: শনিবার বিকাল ৩টা ১২ মিনিটে নভেম্বরের মধ্যে ৭ হাজার ডাক্তার নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী শিরোনামে প্রকাশিত নিউজটিতে সাত হাজার চিকিৎসকের মধ্যে তিন হাজার চিকিৎসককে গ্রামে পোস্টিং দেয়া হবে বাক্যটির পরিবর্তে বাক্যটি হবে নিয়োগ দেয়ার পর এসব চিকিৎসকদের তিন বছরের জন্য গ্রামে পোস্টিং দেয়া হবে। অসাবধানতাবশত ভুলের জন্য আমরা দুঃখিত)।

  এই বিভাগের সর্বাধিক পঠিত