ঢাকা      রবিবার ১৬, ডিসেম্বর ২০১৮ - ২, পৌষ, ১৪২৫ - হিজরী

কমিউনিটি ক্লিনিক অনেক দেশের জন্য দৃষ্টান্ত -স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশের তৃণমূল মানুষের জন্য ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের সেবাদান অনেক দেশের জন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

কমনওয়েলথ মহাসচিব রোটারিয়াল প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এলে মন্ত্রী এ কথা বলেন।
এসময় মন্ত্রী কমনওয়েলথ মহাসচিবকে কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পরিদর্শনের অনুরোধ জানালে প্যাট্রিসিয়া এ ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

দেশের সরকারি হাসপাতালগুলোতে জরুরি চিকিৎসা সেবা শক্তিশালী করতে কমনওয়েলথভুক্ত দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এক্ষেত্রে কমনওয়েলথ মহাসচিবের সক্রিয় সহযোগিতা কামনা করেন তিনি। 

সাক্ষাতকালে মিয়ানমার থেকে নির্যাতনের ভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে সেদেশের প্রতি চাপ বাড়ানোর জন্য মহাসচিবের প্রতি আহ্বান জানান নাসিম।

এসময় কমনওয়েল মহাসচিব জানান, আশ্রিত রোহিঙ্গাদের জন্য দ্রুততম সময়ের মধ্যে অস্থায়ী আবাস, খাদ্য, ওষুধসহ স্বাস্থ্যসেবা নিশ্চিত করায় বিশ্ব নেতারা বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করছে।  মানবিকতার দৃষ্টিকোণ থেকে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ অনন্য ভূমিকা রেখেছে।

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর