০৯ অগাস্ট, ২০১৮ ১২:০৩ পিএম

দুই শতাধিক চিকিৎসকের বদলি আদেশ বাতিল, নতুন প্রজ্ঞাপন জারি

দুই শতাধিক চিকিৎসকের বদলি আদেশ বাতিল, নতুন প্রজ্ঞাপন  জারি

মেডিভয়েস রিপোর্ট: একই দিনে সারাদেশে ১৮৩ জন চিকিৎসককে বদলি হওয়া আদেশসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের বদলি ও পদায়ন সংক্রান্ত তিনটি প্রজ্ঞাপন বাতিল হয়েছে। এ নিয়ে নতুন প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।  গত ২০ মে ও ৮ জুলাইয়ে জারি হওয়া ২০৭, ২০৮ ও ২৮৮ স্মারকের আদেশ বাতিল করা হয়। নতুন আদেশে ৬৯ জন চিকিৎসকের দায়িত্ব সংশোধন করা হয়েছে।

বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব রোকেয়া বেগম স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়।

গত ৮ জুলাই এক প্রজ্ঞাপনে সারাদেশে ১৮৩ জন চিকিৎসককে বদলি করা হয়। ওই চিকিৎসকদের সংযুক্তি আদেশ বাতিল করে মূল কর্মস্থলে যোগদানের আদেশ জারি করা হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে এই বদলির আদেশ দেওয়া হয়।

ওই চিকিৎসকদের মধ্যে ২০ জনের সংযুক্ত আদেশ বাতিল করা হয়। ১৮ জনকে খুলনা বিভাগে পাঠানো হয়েছিল। ৩৬ জনকে চট্টগ্রাম বিভাগে, বরিশাল বিভাগে ৩০ জন, ২৮ জনকে ময়মনসিংহ বিভাগে এবং ২৬ জনকে রংপুর বিভাগে, রাজশাহী বিভাগে ২১ জন ও সিলেট বিভাগে চার জনকে বদলি করা হয়েছিল।

এর আগে গত ২০ মে এক আদেশে সাভার ইউএইচসি থেকে ৭ চিকিৎসকসহ ২৪জনকে বদলি ও ওএসডি করা হয়েছিল। একই প্রজ্ঞাপনে কুমিল্লা জেলা (কনসালটেন্ট) থেকে ২৩জনকে বিভিন্ন স্থানে বদলি ও ওএসডি করা হয়। একই দিন জারি হওয়া অন্য প্রজ্ঞাপনে বিভিন্ন জেলার ২২ জন চিকিৎসককে বরিশাল বিভাগে ন্যস্ত করা হয়।  একই আদেশে কুমিল্লা জেলার ৩৩জন চিকিৎসককে খুলনা বিভাগে বদলি করা হয়।

► নতুন আদেশ দেখতে ক্লিক করুন

 

►১৮৩ জনের বদলি আদেশ

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি