২৯ জুলাই, ২০১৮ ১০:২৯ এএম

জিএসকে পুনরায় চালুর দাবিতে বিক্ষোভ

জিএসকে পুনরায় চালুর দাবিতে বিক্ষোভ

বহুজাতিক ওষুধ কোম্পানি গ্ল্যাক্সোস্মিথক্লাইন (জিএসকে) পুনরায় চালুর দাবিতে ফের বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানটির চট্টগ্রামের শ্রমিক-কর্মচারীরা। শনিবার চট্টগ্রামের ফৌজদারহাটে কারখানার প্রধান ফটকে অবস্থান নিয়ে দিনব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে কারখানার পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। এ সময় কারখানা চালুর দাবিতে ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড হাতে স্লোগান দেন বিক্ষোভকারীরা।

এর আগে বৃহস্পতিবার বিকাল ৫টায় প্রতিষ্ঠানের রিজিওনাল হেড অব সাপ্লাই চেইন রাজু কৃষ্ণ গোস্বামী জিএসকে বন্ধ ঘোষণা করেন। এর প্রতিবাদে ওই দিন শ্রমিকরা বিক্ষোভ করেন।

জিএসকে বন্ধের সিদ্ধান্তে মো. ইব্রাহিম নামে এক শ্রমিকের মা স্ট্রোক করে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। শুক্রবার সকালে নগরীর মেডিকেল সেন্টার হাসপাতালে ওই শ্রমিকের মাকে ভর্তি করা হয়।

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে গ্ল্যাক্সোস্মিথক্লাইন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আজম বলেন, বহুজাতিক একটি প্রতিষ্ঠান এভাবে হঠাৎ বন্ধ করে দিতে পারেন না। এই প্রতিষ্ঠানের সঙ্গে এক হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের আরও কয়েক হাজার সদস্যের বাঁচা-মরা নির্ভর করছে। দাবি না মানা পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাওয়াসহ আরও কঠিন কর্মসূচি নেয়া হবে জানান তিনি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত