২২ জুলাই, ২০১৮ ০২:১৭ এএম

জায়গা পেলেই ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ শুরু

জায়গা পেলেই ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ শুরু

মেডিভয়েস রিপোর্ট: ময়মনসিংহে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সংশ্লিষ্টদের জায়গা খোঁজার নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব (ভারপ্রাপ্ত) জিএম সালেহ উদ্দিন। তিনি বলেছেন, জায়গা নির্ধারিত হলে বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

দেশের প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ধারাবাহিকতায় ময়মনসিংহ বিভাগে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করতে তিনি এ নির্দেশনা দেন।

স্থানীয় সার্কিট হাউজে গত শুক্রবার রাতে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের অধ্যক্ষ এবং বিভাগীয় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন সচিব।

এছাড়াও জামালপুরে নির্মাণাধীন শেখ হাসিনা মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের অবস্থা সম্পর্কে অবহিত হয়ে নানা সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দেন স্বাস্থ্য সচিব। পাশাপাশি ময়মনসিংহে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম আরো জোরদার করতে বিভিন্ন পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মোজাম্মেল হক, বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক মোহাম্মদ আব্দুর আওয়াল, জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ আব্দুর রব, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সেলিম উদ্দিন প্রমুখ।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি