ঢাকা      মঙ্গলবার ২৩, অক্টোবর ২০১৮ - ৮, কার্তিক, ১৪২৫ - হিজরী

সাধারণ শিক্ষা ক্যাডারের জন্য হতে পারে ৪১তম বিশেষ বিসিএস

মেডিভয়েস ডেস্ক: বিভিন্ন সরকারি কলেজের সাধারণ শিক্ষা ক্যাডারের জন্য ৪১তম বিসিএসকে বিশেষ বিসিএস হিসেবে ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছে পিএসসির সংশ্লিষ্ট সূত্র। এছাড়া খুব দ্রুতই ক্যাডার ও নন-ক্যাডার পদে বড় নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণা করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসির সংশ্লিষ্টদের মতে, কমিশনের বিভিন্ন পরীক্ষার দীর্ঘসূত্রতা শূন্য নামিয়ে দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রকাশ করা হচ্ছে। প্রতি বছরেই একটি করে বিসিএস পরীক্ষা সম্পন্ন করার নজিরও সৃষ্টি করা হয়েছে। তবে পিএসসি দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করলেও গেজেট প্রকাশে বিলম্বের কারণে উত্তীর্ণ পরীক্ষার্থীদের চাকুরিতে যোগদান করতে দেরি হচ্ছে। এর দায় কোনোক্রমেই পিএসসির নয় বরং তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের।

জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, শতভাগ স্বচ্ছতার সঙ্গে দ্রুত সময়ের মধ্যে পিএসসি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করছে। আমাদের মূল্য লক্ষ্য প্রজাতন্ত্রে সবচেয়ে যোগ্য ও মেধাবীদের নিয়োগের জন্য সুপারিশ করা। সেই লক্ষ্যে অবিরাম পরিশ্রম করে যাচ্ছে কমিশনের সদস্য, কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টরা। চলমান ৩৭তম বিসিএসের নন-ক্যাডার, ৩৮তম বিসিএসের লিখিত ও ৩৯তম বিসিএসের পাশাপাশি সামনে বেশকিছু নিয়োগ বিজ্ঞপ্তির ঘোষণা আসছে বলে জানান তিনি।

মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের দেড় হাজার শূন্য পদের জন্য বৃহস্পতিবারের মধ্যে বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে। দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার এই পদে বিজ্ঞপ্তি জারির সব প্রস্তুতি প্রায় শেষপর্যায়ে বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দীন আহমদ। তিনি বলেন, আশা করছি আগামী ২০ সেপ্টেম্বরের  মধ্যে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি জারি করা সম্ভব হবে।

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্য থাকা ২০ হাজার পদের তালিকা দ্রুত পিএসসিতে পাঠানোর জন্য চেয়ারম্যান নিজে মন্ত্রণালয়ের সচিবের সাথে কথা বলেন। এছাড়াও শিক্ষা ক্যাডারে শূন্য পদের ও নির্বাচন কমিশনের উপজেলা কর্মকর্তার শূন্য পদের তালিকা পাঠানোর জন্য সংশ্লিষ্ট সচিবালয়ের সচিবদের সঙ্গেও কথা বলেছেন পিএসসির চেয়ারম্যান।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

স্বাস্থ্য অধিদপ্তর ভেঙে যাচ্ছে!

স্বাস্থ্য অধিদপ্তর ভেঙে যাচ্ছে!

মেডিভয়েস রিপোর্ট : শীগ্রই স্বাস্থ্য অধিদপ্তর ভেঙে পুনর্গঠিত হচ্ছে। বিভক্ত হয়ে স্বাস্থ্য শিক্ষা…

তৃতীয় প্রফের পর একবছর পূর্ণ না হলেও দিতে পারবে ফাইনাল প্রফ

তৃতীয় প্রফের পর একবছর পূর্ণ না হলেও দিতে পারবে ফাইনাল প্রফ

মেডিভয়েস ডেস্ক:  মেডিকেলের তৃতীয় প্রফেশনাল পরীক্ষায় পাস করার পর একবছর পূর্ণ হওয়ার…

‘বাচ্চাকে দুধ দিতে হবে না, সকালে দেখবা আমি কী করি’

‘বাচ্চাকে দুধ দিতে হবে না, সকালে দেখবা আমি কী করি’

মেডিভয়েস রিপোর্ট : সারারাত বাচ্চাটি দুধের জন্য কান্নাকাটি করছিল। ওই মেয়ে ফোনে…

সিসিডি কোর্সে ভর্তির ফল প্রকাশ

সিসিডি কোর্সে ভর্তির ফল প্রকাশ

সার্টিফিকেট কোর্স অন ডায়াবেটোলজি –সিসিডির ২৯ তম (জানুয়ারি–জুন সেশনে) ব্যাচে ভর্তির জন্য নির্বাচিত…

হাসপাতালে এসেই ‘মৃত’ সাপ জীবিত!

হাসপাতালে এসেই ‘মৃত’ সাপ জীবিত!

মেডিভয়েস রিপোর্ট : সাপের কামড় খেয়ে রোগী এসে ভর্তি হলো হাসপাতালে। সেই রোগীর…

এবার সরকারকে কিছু দিন : ডাক্তারদের স্বাস্থ্যমন্ত্রী

এবার সরকারকে কিছু দিন : ডাক্তারদের স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: গত দশবছরে আওয়ামী লীগ সরকার চিকিৎসা খাতে বিশেষ করে চিকিৎসকদের…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর