১৫ জুলাই, ২০১৮ ০৮:২৩ পিএম

ডা. প্রকাশ হত্যার বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

ডা. প্রকাশ হত্যার বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

ডা. শাম্মীর শাকির প্রকাশ হত্যার বিচারের দাবিতে আজ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক ও শিক্ষার্থীরা। 

স্মারকলিপিতে বলা হয়, ডা. শাম্মীর শাকির প্রকাশ হত্যায় দায়ী বাস চালককে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে হবে।  যোগাযোগ মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমন্বয়ে নিহতের পরিবারকে যৌক্তিক আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। ভবিষ্যত সড়ক নিরাপত্তার স্বার্থে উক্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে ডা. শাম্মীর শাকির প্রকাশের নামে অনতিবিলম্বে একটি ‘ফুট ওভারব্রীজ নির্মাণ’ করতে হবে।

গত ১২ জুলাই বিকাল ৫:৪৫ মিনিটে কলেজের অদূরেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর গেটের সামনে ডা. প্রকাশ হত্যার স্বীকার হন।

প্রত্যক্ষদর্শীদের মতে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর গেটের সামনে রাস্তার পাশে ডা. প্রকাশ তার নিজ মটোরসাইকেল নিয়ে অপেক্ষা করছিলেন। সেই সময় বি,আর,টি,সি এর ঢাকা মেট্রো-ব-১১-৬০৬৬ নম্বরের গাড়িটি রাস্তার পাশে তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরবর্তীতে পুলিশ লাশটিকে সনাক্ত করে হাসপাতালে পাঠান এবং সেখান থেকে মরদেহ তার স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে চিকিৎসক এবং শিক্ষার্থীরা ১৪ই জুলাই সকাল আটটা থেকে মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচীও পালন করেন। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত