১৪ জুলাই, ২০১৮ ১২:৫৩ এএম

বনশ্রী কেন্দ্রীয় মসজিদে রাফার জানাযা শনিবার

বনশ্রী কেন্দ্রীয় মসজিদে রাফার জানাযা শনিবার

মেডিভয়েস রিপোর্ট: মেডিকেল কলেজ শিক্ষার্থী জারিন তাসনিম রাফার জানাযা শনিবার বাদ মাগরিব বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

রাফার পরিবারের পক্ষ থেকে শুভাকাঙ্ক্ষীদের সবাইকে জানাযায় উপস্থিত হওয়ার জন্য বিশেষ অনুরোধ জানানো হয়েছে। 'আমার জানাজায় সবাই যেন আসে'-রাফার এমন শেষ ইচ্ছা অনুযায়ী সবাইকে অনুরোধ করেছে তার পরিবার। 

আদ দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী রাফা মরণঘাতি ক্যান্সারে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টায় দিল্লির বি এল কাপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

প্রসঙ্গত, গত ২১ মে মেডিভয়েস অনলাইনে রাফাকে নিয়ে একটি মানবিক প্রতিবেদন প্রকাশিত হয়। ‘প্রধানমন্ত্রীর কাছে ক্যান্সারে আক্রান্ত মেডিকেল ছাত্রীর খোলা চিঠি’ শিরোনামে রাফাকে নিয়ে ওই সংবাদটি দ্রুত ছড়িয়ে পড়ে। পরবর্তীতে বিভিন্ন জাতীয় দৈনিকেও এ সংবাদটি গুরুত্বসহকারে প্রকাশ করা হয়।

দেশের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশের চিকিৎসক সমাজের সদস্যবৃন্দ, চিকিৎসক সমাজের দর্পণ "প্ল্যাটফর্ম" এর সহযোগিতায় তার জন্য পর্যাপ্ত পরিমাণ অর্থের ব্যবস্থা হয়।

সবাই যখন প্রতীক্ষার প্রহর গুনছিলেন সুস্থ হয়ে ফিরবে রাফা। আবার হাসিমুখে ছুটে বেড়াবে মেডিকেল ক্যাম্পাসে। ডাক্তার হয়ে মানুষের সেবা নিজেকে নিয়োজিত করবে অকৃত্রিমভাবে। কিন্তু সে আশা পূরণ হলো না। তিনি সবাইকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

আরও পড়ুন-

যে রোগে আক্রান্ত হয়ে রাফার জীবনাবসান

►রাফার জীবনের শেষ স্ট্যাটাসে তার বাবা!

►‘জান্নাতের পাখি হয়ে ভালো থাকুক রাফা’

►মেডিকেল শিক্ষার্থী রাফা আর নেই

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি